নদী ও নারী
- মকিজুর রহমান - ভালোবাসার কুঞ্জ ২৭-০৪-২০২৪

নারী ও নদী তোমরা সুখে থাকে চিরকাল,
আমার সকল ভালবাসা আজ তোমাদের দিলাম,
আমার সকল কামনা তোমাদের মাঝে,
পাওয়া না পাওয়ার বেদোনায়,করিনা অভিশাপ,
সকাল বিকাল, সারাদিন তোমরা আছে হৃদয় জুড়ে,
আমার গভীর রাতের মনের বাসনা,সুখে থাকে চিরকাল,
আমার সকল চাওয়া পাওয়া, সুখে থাকে চিরকাল,
তুমি কি আমায় ভালোবাস?
তুমি কি আমায় মনে রাখে?
আমি বহুদিন আকাশ দেখিনি,
মধ্যরাতের চাঁদ সাথে কথা বলিনি
দুঃখ যন্ত্রণার মাঝে আমার বসতি,
অভিমানে মরে গেছে মনের সকল আশা
আজ আর ফেরার পথ নেই, শুয়ে আছি
গহীন কবরের আঁধারে,পৃথিবীর কোন খোজ নাই,
একদিন গভীর রাতে,একটা কবিতা আবৃতি করেছিলাম,তোমায় নিয়ে লেখা,
মনে পড়ে আজ,হে কিশোরী সে মধুমায়াবী রাত
তোমার রুপে পাগল, পাড়ার সকল প্রেমিক
আমি ভবঘুরে ক্লান্ত পরাজিত প্রেমের আত্নার
নিমগ্ন আর্তনাদ,
দেখেছি বারেবারে!
নারী ও নদী তোমাদের মাঝে নেই কোন ব্যবধান,
উভায়েই বিলিয়ে দাও নিজের সুখ,
আবার উভায়েই কাঁদাও,
নদী তুমি ভাঙে ঘর বাড়ি,গড়ে দাও নতুন চর
নারী তুমি ভালোবেসে কাঁদাও,আবার গড় সংসার,
তোমাদের নিজস্ব স্বভাবে থাকবে চিরকাল,
সৃষ্টিতে যে ভাবে সৃজন,তেমনি তার চলমান,
তবু জোর করে পাবার বাসনা,তুমি আমার,
মনে রেখেছো কিনা বলো?
তুমি আজ কোথায় কেমন আছো,নাকি আমায় গেছে ভুলে,
আমার ফেরার পথ নেই,আমি শুয়ে আছি,গহীন আঁধারে,আন্ধকার কবরে।
শূন্য জীবনে শুধু হাহাকার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।